১০টি সেরা ফ্রি প্রিমিয়াম লুকিং ব্লগার টেমপ্লেট ২০২২

আপনি কি ব্লগার টেম্পলেট খুঁজছেন আপনার blogger.com ওয়েবসাইট বা ব্লগ সাইটের জন্য?

তাহলে আমি আপনাকে সাহায্য করবো আপনার পছন্দের টেমপ্লেট খুঁজতে এরকম ১০টি সেরা ফ্রি প্রিমিয়াম লুকিং ব্লগার টেমপ্লেট এর মাধ্যমে।

একটি ব্লগ সাইট বা ওয়েবসাইট বানানোর ক্ষেত্রে ডোমেইন নাম এবং হোস্টিংয়ের পর যেই জিনিসটির বড় অবদান থাকে তা হল একটি ভালো থিম বা টেমপ্লেট সিলেক্ট করা।

একটি ভালো, হালকা, দ্রুত, এবং রেস্পন্সিভ থিম অনেক বড় ভূমিকা পালন করে একটি ওয়েবসাইট বা ব্লগ সাইটের ক্ষেত্রে।

তা সে ব্যবহারকারীদের দিক থেকে হোক, ওয়েবসাইটের স্পীডের ক্ষেত্রে হোক বা SEO ও রেঙ্কিংয়ের ক্ষেত্রে। একটি হালকা, দ্রুত এবং রেস্পন্সিভ থিম আপনাকে সব দিক থেকে সাহায্য করে আপনার ওয়েবসাইটকে আরো এগিয়ে নিয়ে যেতে।

ওয়েবসাইট বা ব্লগ সাইটের ডিজাইন হল প্রথম যিনিস যা একটি নতুন ভিসিটরকে আকর্ষিত করে এবং আপনার সাইটে আরো বেশি সময় ব্যয় করতে বাধ্য করে।

আমরা জানি যে Blogspot বা Blogger.com হল একটি ফ্রি ব্লগিং প্লাটফর্ম যেখান থেকে বেশির ভাগ ব্লগার তাদের ব্লগিং লাইফ শুরু করেছেন এবং করছে।

এবার যদি আসি ব্লগার থিম বা টেমপ্লেটে তাহলে আপনি ইন্টারনেটে এরকম বহু ফ্রি এবং পেইড থিম আছে যা আপনি ফ্রিতে ডাউনলোড করে বা টাকা দিয়ে কিনে আপনার blogspot সাইটে ব্যবহার করতে পারবেন।

এরকম বহু ব্লগার আছেন যারা blogspot এর নিজেস্ব ফ্রি থিম থেকে শুরু করেছেন এবং সেটিই ব্যবহার করতে পছন্দ করে কারণ সেগুলি সাধারণ, ব্যাবহারে সহজ এবং অনেক মার্জিত।

কিন্তু Blogspot এর নিজেস্ব থিমগুলি সেরকম আধুনিক, কাস্টমাইজে সক্ষম এবং বৈশিষ্ট্যপূর্ণ না যে আপনি সব রকম ব্লগ niche এর মধ্যে ব্যবহার করতে পারবেন।

ইন্টারনেটে এরকম বহু ব্লগার টেমপ্লেট বা থিম আছে যা প্রফেশনাল এবং প্রিমিয়াম স্টাইল দেখতে এবং যা আপনি ফ্রিতে ডাউনলোড করতে পারবেন।

বেশির ভাগ এই সমস্ত ফ্রি ব্লগার টেমপ্লেটগুলি ওয়েব ডেভেলপাররা প্রিমিয়াম ওয়ার্ডপ্রেসের থিমগুলি থেকে অনুপ্রাণিত হয়ে তৈরী বা ডেভলাপ করেছেন।

যা আপনি আপনার blogspot সাইটে ব্যবহার করে আপনার ব্লগ সাইটকে একটি প্রফেশনাল লুক বা বৈশিষ্ট দিতে পারবেন।

১০টি সেরা ফ্রি প্রিমিয়াম লুকিং টেমপ্লেট বা থিম

নিচে যে ১০টি ব্লগার টেমপ্লেট বা থিম আপনি দেখতে পাবেন তা আমার নিজের দ্বারা পরীক্ষা করা এবং সেই প্রতিটি টেমপ্লেটসই হালকা, দ্রুত, রেস্পন্সিভ এবং SEO অপটিমাইজ।

যা আপনি আপনার পছন্দ এবং প্রয়োজন অনুযায়ী বেছেনিতে পারেন।

১. X-Mag: Technology and Magazine Template

xmag ফ্রি ব্লগার টেম্পলেট

DOWNLOAD & LIVE DEMO

এটি হল পরিষ্কার, মার্জিত এবং সাদারণ আধুনিক টেকনোলজি বা প্রযুক্তি এবং ম্যাগাজিন টেমপ্লেট। এটি ১০০% রেস্পন্সিভ যা যেকোনো ডিভাইসে খাপ খায়।

অর্থাৎ কম্পিউটার এবং মোবাইল দুই প্রকার ব্যবহারকারির পক্ষেই সুবিধা হবে আপনার ওয়েবসাইট ব্যবহার করতে।

এবং SEO বা এসইও ফ্রেন্ডলি ও অপটিমাইজ যা আপনাকে বিভিন্ন সার্চ ইঞ্জিনে রেঙ্ক করতেও সাহায্য করবে।

২. Ratio: Magazine Template

ration হল একটি ফ্রি ব্লগার টেম্পলেট বা থিম

DOWNLOAD & LIVE DEMO

Ratio একটি মিনিমালিস্ট, রেস্পন্সিভ এবং SEO ফ্রেন্ডলি ব্লগার টেম্পলেট যা আপনি ফ্রিতে ডাউনলোড ও ব্যবহার করতে পারবেন।

এটি একটি ম্যাগাজিন টেমপ্লেট আপনি চাইলে পার্সোনাল ব্লগের জন্যেও ব্যবহার করতে পারেন এবং আপনার প্রয়োজন মতো থিমটি কাস্টোমাইজো করতে পারবেন।

৩. Blogmag: Personal Blog and News Website

free blogger template blogmag

DOWNLOAD & LIVE DEMO

আপনি যদি একটি পরিষ্কার, মার্জিত রেস্পন্সিভ এবং অপটিমাইজ ব্লগার টেমপ্লেট চান তাহলে Blogmag থিমটি অবশ্যই ব্যবহার করুন।

আপনি অসাধারণ স্পিড, ব্যাবহারে সহজ, সমস্ত ডেভিসের জন্য প্রতিক্রিয়াশীল বা রেস্পন্সিভ সমস্ত বৈশিষ্ট্য এই থিমটির মধ্যে পাবেন।

৪. Sensational V2.0

sensational 2.0 ফ্রি ব্লগার থিম

DOWNLOAD & LIVE DEMO

Sensational V1 এর ভালো প্রতিক্রিয়া পাওয়ার পর Sensational V2 থিমটি তৈরী বা ডেভলাপ করা হয়। এই থিমটি একটু পুরোনো কিন্তু থিমটি দারুন অপটিমাইজ এবং রেস্পন্সিভ হওয়ার কারণে এখনো এর চাহিদা আছে।

শুধু তাই না সুন্দর এবং সাধারণ ডিজাইন, দ্রুত স্পিড এবং সহজ কাস্টোমাইজেসন এই থিমটি ভিসিটর্স এবং সাইট মালিক দুজনকেই ভালো অভিজ্ঞতা প্রদান করে।

৫. Newcon: Perfect Theme For Tech Blog, News and Magazine

newcon ফ্রি ব্লগার থিম

DOWNLOAD & LIVE DEMO

টেক ব্লগ, নিউস সাইট এবং ম্যাগাজিন সাইটের জন্য একটি অসাধারণ রেস্পন্সিভ থিম।

আমার Blogger.com এ টেক সাইটে আমি নিজে এই টেমপ্লেটটি ব্যবহার করেছি এবং সত্যিই অসাধারণ ফল পেয়েছি।

বিশেষত আপনি যদি টেক এবং নিউস ব্লগ সাইটের জন্য একটি রেস্পন্সিভ এবং SEO ফ্রেন্ডলি ব্লগার থিম চান তাহলে এই থিমটি ব্যাবহার করতে পারেন।

৬. Soraribbon: Personal Blog Template

soraribbon ফ্রি blogspot টেমপ্লেট

DOWNLOAD & LIVE DEMO

এটি বিশেষত পার্সোনাল বা বেক্তিগত ব্লগিং সাইট টেমপ্লেট। এটি ফুড ব্লগ, ট্রাভেল ব্লগ, ফোটোগ্রাফি ব্লগ এবং DIY এরকম ব্লগ সাইটের জন্য একটি আদর্শ ফ্রি ব্লগার টেমপ্লেট।

বাকি ব্লগার টেমপ্লেটস গুলির মতো এটিও ব্যাবহারে এবং পরিবর্তনে অনেক সহজ। সমস্ত ডিভাইসের জন্য রেস্পন্সিভ এবং অপটিমাইজড থিম।

৭. November: Personal, Beauty & Fashion Blog Template

November is a Personal, Beauty & Fashion Blog Template for blogger.com

DOWNLOAD & LIVE DEMO

November একটি ক্লিন, মিনিমাল এবং লাক্সারি ব্লগার টেমপ্লেট যা আপনি আপনার বিউটি, ফ্যাশন এবং পার্সোনাল ব্লগ সাইটের জন্য ব্যবহার করতে পারবেন।

দ্রুত পেজ লোডিং, SEO ফ্রেন্ডলি ও অপটিমাইজড এবং রেস্পন্সিভ থিম যা ইউসারদের যেকোনো ডিভাইস থেকে ব্যবহার করার সুবিধা দেয় এবং আপনাকে SEO তে সাহায্য করে।

৮. Lily: Personal Blogger Theme

personal blogging template for blogspot

DOWNLOAD & LIVE DEMO

পার্সোনাল ব্লগিংয়ের জন্য সমস্ত দিক যেরকম ডিভাইস রেস্পন্সিভ, দ্রুত লোডিং এবং SEO এর মতো সমস্ত বিষয় নজর রেখে থিমটি তৈরী করা হয়েছে।

এর আধুনিক এবং এলিগেন্ট লুক আপনার ব্লগ সাইটকে আরো সুন্দর করে তুলবে।

৯. Flatblog: News & Magazine Blogger Theme

News & Magazine Blogger Theme

DOWNLOAD & LIVE DEMO

Flatblog হল আধুনিক ডিজাইন দেখতে একটি নিউস এবং ম্যাগাজিন ব্লগার থিম। এই থিমেটিতে অসাধারণ ফিচারস আছে যেগুলির সাহায্যে সহজেই আপনার ব্লগ সাইটকে আপনার মনের মতো সাজিয়ে তুলতে পারবেন।

এই থিমটি SEO ফ্রেন্ডলি, সহজে কাস্টোমাইজ করতে সক্ষম, রেস্পন্সিভ এবং দ্রুত পেজ লোডিং করতে সক্ষম।

১০. SEO Rocket: Perfect Responsive & SEO Friendly Blogger Theme

Perfect Responsive & SEO Friendly Blogger Theme

DOWNLOAD & LIVE DEMO

আপনি যদি সম্পূর্ণ ভাবে SEO ফ্রেন্ডলি এবং রেস্পন্সিভ একটি ব্লগার টেমপ্লেট চান আপনার ব্লগার সাইটের জন্য তাহলে SEO Rocket আপনার জন্য ওয়ান স্টপ শপ ব্লগার থিম।

গুগল এবং বিং এর মতো সার্চ ইঞ্জিনের কথা মাথায় রেখে পারফেক্ট ভাবে ডেভলাপাররা বানিয়েছেন এই রেস্পন্সিভ থিমটি।

এই থিমটি সম্পূর্ণ ভাবে রেস্পন্সিভ, SEO অপটিমাইজ এবং SEO ফ্রেন্ডলি। যা আপনার সাইট ইউসারদের রিডিংয়ে এবং আপনাকে SEO তে সুবিধা প্রদান করবে।